মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ০১:১০ অপরাহ্ন

‘র’-এর নতুন প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সামন্ত গোয়েলকে

রিপোর্টার নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৬ জুন, ২০১৯
  • ১৮ সময় দেখুন

ভারতের দুই গোয়েন্দা সংস্থার প্রধান পদে নতুন নিয়োগ দেয়া হয়েছে। আভ্যন্তরীণ গোয়েন্দা বিষয়ক বুরোর প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে অরবিন্দ কুমারকে। আর বৈদেশিক গোয়েন্দা বিষয়ক সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং বা ‘র’-এর প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সামন্ত গোয়েলকে।

র’-এর বর্তমান প্রধান অনীল ধর্মসেনার কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন সামন্ত গোয়েল। অন্যদিকে ইন্টেলিজেন্স ব্যুরোর কাশ্মির ডেস্কের দ্বিতীয় প্রধান অরবিন্দ কুমার দায়িত্ব বুঝে নেবেন বর্তমানে ক্ষমতায় থাকা রাজিব জৈনের কাছ থেকে। প্রধানমন্ত্রীর অফিসের একজন সিনিয়র কর্মকর্তা এনডিটিভিকে বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী এ ফাইলে স্বাক্ষর করে পাঠিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর অফিসে। নতুন দায়িত্ব পাওয়া ওই দুই কর্মকর্তা আগামী ৩০ জুন দায়িত্ব গ্রহণ করবেন।

সামন্ত গোয়েল এবং অরবিন্দ কুমার দু’জনেই ১৯৮৪ ব্যাচের আইপিএস অফিসার। ১৯৯০ এর দশকে পাঞ্জাবে যখন উগ্রপন্থিদের প্রচ- বাড়বাড়ন্ত ছিল তখন তিনি তা মোকাবিলায় সহায়তা করেন। দুবাইয়ে ও লন্ডনে তাকে ইনচার্জ কনসুলার পদে দায়িত্ব দেয়া হয়েছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সিনিয়র কর্মকর্তা এ কথা জানিয়েছেন। অন্যদিকে অরবিন্দ কুমার আসাম মেঘালয় ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি বিহারে এজেন্সির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘদিন তিনি প্রশাসনিক ও এজেন্সির বিভিন্ন শাখায় তদন্তের কাজ করেছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর