শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০১:৫৪ অপরাহ্ন

ভোগান্তিতে রাজধানীর ভোটার তথ্য সংগ্রহকারীরা

রিপোর্টার নাম
  • আপডেটের সময় : বুধবার, ৩ জুলাই, ২০১৯
  • ৩৮ সময় দেখুন

পর্যাপ্ত প্রচার-প্রচারণা না থাকায় রাজধানীতে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের প্রথম দিনেই ভোগান্তি পোহাতে হয়েছে তথ্য সংগ্রহকারীদের। ঢাকার ১২টি থানায় আজ থেকে একযোগে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ২৩ জুলাই পর্যন্ত।

আজ ৩ জুলাই বুধবার সকাল থেকেই বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটারদের তথ্য সংগ্রহ করতে দেখা যায় মাঠ পর্যায়ের কর্মীদের। ২০০৪ সালের পহেলা জানুয়ারি বা তার আগে জন্ম হয়েছে এমন যে কেউ যুক্ত হতে পারছেন এই তালিকায়।

তবে তথ্য সংগ্রহ করতে গিয়ে অনেক ক্ষেত্রেই বেগ পেতে হয় মাঠকর্মীদের। নতুন ভোটার থাকলেও বাড়িতে ছিলেন না অনেকে। নগরবাসীর অভিযোগ হালনাগাদ কার্যক্রমের তথ্য জানতেন না তারা। সময়ের সাথে মানুষের সাড়া বাড়বে বলে মনে করেন তথ্য সংগ্রহকারীরা।

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের তথ্য সংগ্রহকারী ইয়াসমিন আরা বলেন, আরও বেশি প্রচার দরকার। আমাদের দেশের মানুষ সবাই সচেতন এটা বলব না। যখন দরকার পড়ে তখন তারা দৌড়াদৌড়ি করেন। তারা আমাদের একটু সহযোগিতা করলে খুব সহজেই এই সমাধানটা করা যায়।

হালনাগাদ কার্যক্রমে পুরনো তালিকা থেকে বাদ দেয়া হচ্ছে মৃত ব্যক্তির নাম। জন্ম সনদ ও সর্বশেষ শিক্ষা সনদ দেখিয়ে তালিকায় যুক্ত হতে পারছেন একজন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর