বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৩:৪৪ পূর্বাহ্ন

ছাত্রদলের কাউন্সিল আগামী ১৫ই জুলাই অনুষ্ঠিত হবে : বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না

রিপোর্টার নাম
  • আপডেটের সময় : রবিবার, ২৩ জুন, ২০১৯
  • ৬৭ সময় দেখুন

বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদ ছাত্রদলের কাউন্সিল আগামী ১৫ই জুলাই অনুষ্ঠিত হবে। কাউন্সিলরদের ভোটের মাধ্যমে এদিন সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবে। তবে বিবাহিত কোনো ছাত্র এই নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। গতকাল রোববার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কাউন্সিলের এ তারিখ ঘোষণা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, গণতান্ত্রিকভাবে ছাত্রদলের আগামী নেতৃত্ব নির্বাচন করার জন্য কাউন্সিল আয়োজন করা হয়েছে। আগামী ১৫ই জুলাই অনুষ্ঠিতব্য কাউন্সিলে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করা হবে। শামসুজ্জামান দুদু বলেন, নব উদ্যমে ছাত্রদলকে এগিয়ে নেয়ার জন্য কাউন্সিলের উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য নির্বাচন কমিশন, বাছাই ও আপিল কমিটি গঠন করা হয়েছে। দুই একদিনের মধ্যে ভোটার তালিকাও প্রকাশ করা হবে। এদিকে বিএনপির যুগ্মসচিব খায়রুল কবির খোকনকে প্রধান করে ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। তার নেতৃত্বে নির্বাচন পরিচালনা কমিটি কাজ করবেন।

সংবাদ সম্মেলনে খায়রুল কবির খোকন বলেন, ছাত্রদলের কাউন্সিলের ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪শে জুন। ভোটার তালিকার আপত্তি গ্রহণ ২৫শে জুন। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৬শে জুন। প্রার্থীদের মনোনয়নপত্র বিতরণ ২৭ ও ২৮শে জুন। মনোনয়ন গ্রহণ ২৯ ও ৩০শে জুন। প্রার্থিতা যাচাই বাছাই ১ থেকে ৩রা জুলাই। প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ ৪ঠা জুলাই। প্রার্থীদের সম্পর্কে আপত্তি প্রহণ ৫ই জুলাই। আপত্তি নিষ্পতি ৬ই জুলাই এবং ৭ই জুলাই প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এক প্রশ্নের জবাবে শামসুজ্জামান দুদু বলেন, বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না। কারণ তারা তো ছাত্রের মধ্যেই পড়ে না। তাদের প্রার্থী হওয়ার কোনো প্রশ্নই আসে না। শুধু বিবাহিত নয়। প্রার্থী হতে ২০০০ সালে এসএসসি এবং রেজিস্ট্রেশন ১৯৯৮ সাল হতে হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, রাজীব আহসান, সাবেক ছাত্রনেতা এ বি এম মোশাররফ হোসেন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, আমিরুল ইসলাম খান আলিম ও আকরামুল হাসান প্রমুখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর