মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০৮:০২ অপরাহ্ন

করোনায় দেশে নতুন মৃত্যু ৩, মোট মৃত ১৫৫ জন : নতুন আক্রান্ত ৫৪৯, মোট আক্রান্ত ৬ হাজার ৪৬২ জন

রিপোর্টার নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ১৫৩ সময় দেখুন

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪৯জন। এ নিয়ে প্রাণসংহারি ভাইরাসটির সংক্রমণে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫৫ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ছয় হাজার ৪৬২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আটজন সুস্থ হওয়ায় এই সংখ্যাটা ১৩৯ জনে। আজ মঙ্গলবার দুপুরে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

নাসিমা সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৪৩৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৪৯ জনের ফল পজিটিভ এসেছে। এখন পর্যন্ত মোট ছয় হাজার ৪৬২ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও তিনজন। তিনজনই ঢাকার। তাদের বয়স ষাট বছরের বেশি।

বুলেটিন উপস্থাপনকালে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

২০১৯ সালের শেষ দিন চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন গোটা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে। চীন পরিস্থিতি অনেকটা সামাল দিয়ে উঠলেও এখন মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল। প্রাণঘাতী ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা দুই লাখ ১২ হাজারের কাছাকাছি।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয়। এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ। এরপর থেকে দেশে আক্রান্ত আর মৃতের সংখ্যা বাড়তেই থাকে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর