শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০৯:৩৪ অপরাহ্ন

আগারগাঁওয়ে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো ঢাকা উত্তর সিটি করপোরেশন

রিপোর্টার নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৬ জুন, ২০১৯
  • ৬৮ সময় দেখুন

রাজধানীর আগারগাঁও সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এসময় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়, যা ফুটপাত ও সড়ক দখল করে গড়ে তোলা হয়েছিল। আজ বুধবার সকালে আগারগাঁও শিশু মেলার সামনে থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানটি পরিচালনা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) অঞ্চল ৫-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান।

অভিযানের বিষয়ে তিনি বলেন, ‘আমরা নিয়মিত অভিযান পরিচালনা করে থাকি। এরই ধারাবাহিকতায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। আগারগাঁও এলাকায় দুই শতাধিক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।’ অভিযানে আগারগাঁও শিশুমেলা উত্তরপার্শে অবৈধভাবে গজিয়ে ওঠা জুতা বিক্রির দোকান, খাবার হোটেল, ফার্মেসি উচ্ছেদ করা হয়েছে। এছাড়া পাসপোর্ট অফিসের বিপরীতে ফুলের দোকান, চায়ের দোকানসহ বেশ কিছু টং দোকান উচ্ছেদ করা হয়।

এদিকে অভিযান শেষ হতে না হতে শিশুমেলা অংশে আবারো ফুটপাত দখল করে দোকান বসিয়েছেন ব্যবসায়ীরা। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, এমন অভিযান মাঝে মধ্যেই হয়। এতে তাদের ব্যবসায় তেমন কোনো প্রভাব পড়ে না।

জানা গেছে, স্থানীয় কিছু ক্ষমতাসীনের দখলে রয়েছে আগারগাঁও এলাকার মূল সড়কটি। সড়কের দুই পাশে ফুটপাত ও সড়ক দখল করে সেখানে দোকান করার জন্য ভাড়া দেয় ওই প্রভাবশালী মহল। উচ্ছেদের ঘটনা ঘটলেও তাতে তেমন কোনো মাথাব্যথা নেই এখানকার ব্যবসায়ীদের। পরিচয় প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী ঢাকাটাইমসকে বলেন, ‘এরা ভাঙবেই। আইজ ভাঙছে আবার ছয় মাসে খবর থাকব না। এগুলা কিচ্ছু না।’

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর